বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:২১ অপরাহ্ন
Logo

বিশ্বকাপ থেকে ৫৭ হাজার কোটি টাকা আয় করবে কাতার!

রিপোর্টার / ২৭ বার
আপডেট : সোমবার, ২৯ আগস্ট, ২০২২

প্রথমবারের মতো আরব বিশ্বের বুকে হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপের আসর। অপেক্ষা আর মাত্র ৮৩ দিনের। এরপর ২০ নভেম্বর থেকে কাতারের আটটি ভেন্যুতে বিশ্বকাপের শিরোপা জিততে লড়াই করবে ৩২ দল।

প্রথমবারের মতো বিশ্বকাপ আয়োজন করতে বিশাল আয়োজন করেছে কাতারও। বিশাল এবং আধুনিক মাঠ তৈরির পাশাপাশি পর্যটক, দর্শকদের থাকার জন্য পর্যাপ্ত সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছে কাতার।

এবার বিশ্বকাপ আয়োজক কমিটির প্রধান নির্বাহী নাসের আল খাতের জানিয়েছেন, এই বিশ্বকাপ আয়োজনের মধ্য দিয়ে প্রায় ৬ বিলিয়ন ডলার আয় করবে দেশটি। বাংলাদেশি অর্থমূল্যে যা প্রায় ৫৭ হাজার কোটি টাকার সমান।

আয়োজক কমিটির প্রধান নির্বাহী নাসের আল খাতের এক টুইটার লাইভে বিষয়টি নিশ্চিত করেছেন। বিশাল অঙ্ক আয়ের প্রধান উৎস হিসেবে তাদের জন্য কাজ করবে টিকিট বিক্রি এবং দর্শক, পর্যটকদের থাকা-খাওয়ার ব্যবস্থা।

ইতোমধ্যে বিশ্বকাপের জন্য ৩০ লাখ টিকিট বিক্রির ঘোষণা দিয়েছিল আয়োজক কমিটি। যেখানে বিশ্বকাপ শুরুর প্রায় ৮৩ দিন আগেই বিক্রি হয়ে গেছে ২৪ লাখ টিকিট। সামনের মাসে আরেক দফায় ছাড়া হবে টিকিট।

টিকিট বিক্রি ছাড়াও দর্শক, ভক্তদের কাতারে থাকা, খাওয়া সবমিলিয়ে ৬ বিলিয়ন ডলার আয় করার পরিকল্পনা করছে কাতার। থাকার জন্য সবচেয়ে কম ৮০ ডলার থেকে শুরু করে সর্বোচ্চ ৫৪৭৮ ডলারের রুম পাবে দর্শকরা।


আপনার মতামত লিখুন :

এখানে লিখুন:

এ জাতীয় আরো সংবাদ